যে কোন দেশের ভিসার জন্য দূতাবাসের সাথে সাক্ষাত করার নিয়ম Rules for visiting the embassy for visa of any country


যে কোন ভিসার জন্য দূতাবাসের সাথে সাক্ষাত করার নিয়ম
Rules for visiting the embassy for visa of any country

মনে করুন আপনি ইউনাইটেড স্টেটস-এ যাওয়ার জন্য আবেদন করেছেন।
সাধারণত কোনো বিদেশী ইউনাইটেড স্টেটস-এ প্রবেশ করতে চাইলে তাকে সর্বপ্রথম ভিসা পেতে হবে , সেটি একটি অন-অভিবাসী ভিসা, সাময়িক সময় বাস করার ভিসা, অভিবাসী ভিসা বা স্থায়ী বাসিন্দার ভিসা হতে পারে। তবে, ভিসা ওয়েভার প্রোগ্রামের মাধ্যমে যোগ্যতা পূরণকারী দেশগুলির নাগরিকরা বিনা ভিসাতেই ইউনাইডেট স্টেটসে আসতে পারেন । যদি আপনি ভিসা ওয়েভার প্রোগ্রামের জন্য যোগ্যতা পূরণ করতে ব্যর্থ হন বা যদি শিক্ষা বা কাজের সূত্রে বা কোনো বিনিময় প্রোগ্রামে অংশ নিতে আসেন বা অন্য যেকোনো উদ্দেশ্যে, যা বি ভিসা উদ্দেশ্যগুলির অন্তর্ভূক্ত নয়, তাহলে সেক্ষেত্রে আপনার প্রয়োজন হবে অন-অভিবাসী ভিসা।

ইউ.এস ভিসার আবেদনকারীদের ভিসা সাক্ষাতকারের জন্য ইউ.এস দূতাবাস বা কনস্যুলেটে উপস্থিত হতে হবে । আপনাকে হয় অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে অথবা কল সেন্টারের মাধ্যমে এই সাক্ষাতকারের জন্য সময়কাল নির্ধারণ করতে হবে।


অন-অভিবাসী ভিসার জন্য সাক্ষাতকারের সময়কাল নির্ধারণের জন্য আপনার কাছে নিম্নলিখিত তথ্য ও কাগজপত্রগুলি থাকা আবশ্যকঃ

  • ইউনিটেড স্টেটসে যাত্রা করার জন্য একটি বৈধ পাসপোর্ট যেটির মেয়াদ আপনার ইউনাইটেড স্টেটসে থাকার সময়কাল শেষ হওয়ার পর অন্ততপক্ষে আরও ছয় মাস পর্যন্ত বৈধ থাকবে। (যদি না দেশ ভিত্তিক চুক্তি-এর দ্বারা বিশেষ ছাড় প্রদান করা হয়)। যদি আপনার পাসপোর্টে একের অধিক ব্যক্তি অন্তর্ভূক্ত থাকেন , সেক্ষেত্রে প্রত্যেক ব্যক্তি যারা ভিসা চান তাদের একটি আবেদনপত্র জমা করতে হবে এবং নিজস্ব বৈধ পাসপোর্ট থাকতে হবে।
  • আপনার ভিসা আবেদন (এমআরভি) ফিপ্রদানের রিসিপ্ট
  • আপনার ডিএস-১৬০ এর কনফারমেশন পেজ
  • আপনার ইমেল এড্রেস; এবং
  • যদি প্রযোজ্য হয় তাহলে তাহলে ভিসার শ্রেনীর ভিত্তিতে কাগজপত্র (যেমন পিটিশন ভিত্তিক ভিসার ক্ষেত্রে একটি পিটিশন অনুমোদন। ভিসার প্রকার এবং প্রতিটি ভিসার বিষয়ে আরো অধিক তথ্য পেতে লিংকে ক্লিক করুন Link- 

ভিসার জন্য সাক্ষাতকার পরিবর্তনের সীমাবদ্ধতা

ভিসা আবেনকারী যেই দেশে যাবেন সে দেশের দূতাবাসের যোগাযোগ নাম্বারে যোগাযোগ করে আপনি চাইলে ভিসার জন্য সাক্ষাৎ এর তারিখটি পরিবর্তন করতে পারবেন।

আবেদনকারীরা শুধুমাত্র সীমিত সংখ্যক বারের জন্য তাদের সাক্ষাতকারের সময়কাল পূনঃনির্ধারণ করতে পারেন । দয়াকরে ভালভাবে চিন্তা ভাবনা করুন যাতে আপনাকে ভিসা আবেদন মূল্য আবার না দিতে হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
close